Most Welcome the World of Krishan Konna of Bangladesh.

I am krishan konna of Bangladesh. I have written a lot of articles, story and others. My goal is unlimited. Now my desire and dream three items-
1. Krishan konna Humanity Mission
2. The Farmer House of Bangladesh
3. The Children Freedom fighter of Liberation war in 1971.

I love needy,poor, disable and helpless peoples of the world and I like good person only.

Saturday, December 25, 2010

‘‘না তুম জান, না হাম’’

Kriashan Konna of Bangladesh

ডিসেম্বর ২৯,২০০৯ খ্রি:। মানসী আজ যথারীতি অফিসে এসেছে।  তার ডেক্সে বসে বসে ভাবছিল আর মনে মনে ভিষণ আনন্দ অনুভব করছিল আজ বহুদিন পরে দেশে সত্যিকারের একটা সাকসেসফুল ডেমোক্রাসি পার্লামেন্ট দেখতে পাচ্ছে ।তাহ আজকের অফিসের প্রথম সকল তার কাছে ভিষণ ভাল লাগছে।সকাল ১০-০০ টা হবে হঠাৎ ফোন বেজে উঠল। ধরতেহ শোনা গেল-জয় বাংলাÕ| মানসীও বলল-জয়বাংলা টু হউ অলসো। বাট একটু দেরী হল|হঠাৎ দীর্ঘ ১৬ দিন পর হঠাৎ বুঝে উঠতে পারেনি।তারপর কথা হল। তার কথা ছিল মানসী ভাল থাকলেও সেও ভাল থাকবে।কিন্ত মানসীেত আজ ভাল নেহ। আরও বলল-আমিত সবহ জানি-লিখে কি হবে ?  আরও বলল-তুমিও জানতে সবহ।মানসী বলল-তোমার একটাকথার উত্তর দিতে আমাকে অনেক লিখতে হয়। তাহ সে মন খারাপ করে মেঘদুতকে লিখল-

হ্যা আমি সবহ জানতাম।
আমি কি জানতাম ?
আমি কি জানতাম সেদিন তুমি পিএসসিতে আসবে ?
আমি কি জানতাম তুমি আমাকে না নামিয়ে অফিসে নিয়ে যাবে ?
আমি কি জানতাম তুমি তোমার দু:খের কথাগুলি আমাকে রেলিয়েবল মনে করে বলছ ?
আমি কি জানতাম তুমি দীর্ঘদিন ধরে আমার অপেক্ষা করছিলে ?
আমি কি জানতাম ফোন করলেহ ঐ হমপরটেন্ট ডেক্স ছেড়ে তুমি উঠে আসবে ?
আমি কি জানতাম তুমি আমাকে এত আপন করে নিবে ?
আমি কি জানতাম ঐদিন এটা ঘটবে ?
আমি কি জানতাম আমার জীবনে পরে এত কষ্ট দু:খ ঘটবে ?
আমি কি জানতাম ছেলে রেখে আমাকে এখানে সেখানে ঘুরতে হবে ?
আমি কি জানতাম ১০ ডিসেম্বর/৯৩ চান হাউজের কাছে দুর্ঘনা ঘটবে ?
আমি কি জানতাম তোমাকে ছেড়ে একদিন চলে যেতে হবে ?
আমি কি জানতাম আমাকে সারাজীবন যান্ত্রিক জীবন কাটাতে হবে ?
আমি কি জানতাম আমার ব্রেন টিউমার হবে ?
আমি কি জানতাম আমি আবার ফিরে আসব ঢাকায় ?
আমি কি জানতাম  এসএফ মারা যাবে ?
আমি কি জানতাম তুমি আমার জীবনে আবার আসবে ?
আমি কি জানতাম তোমার জীবনের শ্রেষ্ট সম্পদ আমাকে দান করবে ?
আমি কি জানতাম আমি একদিন তোমার ছোট বেগমে পরিনত হব?
আমি কি জানতাম একদিন তোমার বাসার সবকিছু ভেঙ্গে তছনছ করে দিব ?
না আমি কিছুহ জানতামনা কিছুহ জানতামনা,সবকিছু ছিল আমার নিয়তী !

আজ তুমি বলছ, আমিত সব জানি লেখার কি আছে ? আমার প্রশ্ন হল-

তুমি কি জান ?
তুমি জানতে না আমি লো ল্যান্ডে থাকলেও আমার ছোটবেলা থেকে একটা পার্সোনালিটি ছিল-সহজে কথা বলিনা-কেবল পরিস্থিতির স্বিকার হয়ে আমি তোমার সাথে গিয়েছিলাম।
আমার বিশ্বাস ছিল যা তুমি জানতে-
তুমি বুঝতে চেষ্টা করনি আমার মনের সত্যিকার কথাগুলি।
তুমি জানতে না তার পরের অবস্থা কি হবে ?
তুমি জানতেনা এসএফ একদিন বিদ্রোহের সৃষ্টি করবে।
তুমি জানতেনা আমার কষ্টের দিনগুলির কথা।
তুমি জানতেনা সংগ্রামী জীবনে ধীরে ধীরে আমি অসুস্থ হয়ে পড়ছিলাম।
তুমি জানতেনা আমি একদিন ব্রেন টিউমারে আক্রান্ত হব।
তুমি জানতেনা আবার একদিন আমি ফিরে আসব।
তুমি জানতেনা আমার সিএমসির জন্ম মৃতুর দিনগুলির কথা।
তুমি জানতে না এসএফ মারা যাবে।
তুমি জানতেনা আবার আমি একা হয়ে যাব।
তুমি জানতেনা আমি তোমাকে অপমান করতে পারব।
তুমি জানতে না তোমার ভালবাসায আবার আমি সিক্ত হয়ে উঠব।
তুমি জানতেনা মনের ভিতর আমি তোমাকে লালন করেছি।
তুমি জানতেনা তোমার দেয়া গোলাপ আমি প্রিজারফ করেছি। আর তাহ দেখে সিক্ত হয়েছি বার বার।
তুমি জানতেনা শেষের দিনগুলি আমি বিদ্রোহী হয়ে উঠছিলাম।
তুমি জানতে না আমার মনের অবস্থা যখন তোমার বাসায় রাত ১২টার পর আমাকে বলতে-যাও ঘুমিয়ে পড়
তুমি জানতেনা সেদিন আমি বিনিদ্র রজনী যাপন করেছি এবং আমি অসুস্থ্য জেনেও সে আমার সাথে প্রতারনা করেছিল।
তুমি জানতেনা আমার সপ্নগুলি যা আমি অন্তরে লালন করেছি কিন্ত বলতে পারিনি সেহ ভয়ে পাশে তোমাকে একেবারে হারিয়ে ফেলি।

তুমি জানতেনা আমার কষ্টগুলি।
তুমি জানতেনা তোমাকে আমি এতবড় অপমান করতে পারব।
তুমি জাননা এতবড় অপমানের পর তোমাকে বন্ধু ভাবতে আমার কষ্ট হয়।
তুমি জাননা ঐদিন আমাকে কি বলে বিদায় দিয়েছিলে-
তুমি জাননা আমি সেহ আশা নিয়েহ ফিরে এসেছিলাম।
তুমি জাননা আমি কত কষ্টে ঐদিনগুলি অতিবাহিত করেছিলাম।
তুমি জাননা সে আমাকে কি হিসাবে নিয়েছিল।
তুমি জাননা বাঙ্গালী নারী হিসাবে আমার বিশ্বাসের কথাটি।
তুমি জাননা আমি তোমাকে ভিষণ ভালবাসি তাহত তোমার কথার অবাধ্য হতে পারিনা-
তারপরও বিবেকের কাছে আমি বার বার পরাজিত হহ।
তুমি জাননা তোমাকে আমি মনের ভিতর বার বার ভাঙ্গি আর গড়ি। কিন্ত ভাঙ্গতে পারিনা বড় কষ্ট পাহ যখন দেখি তুমি অসহায় আমাদের থেকেও এতিম মনে হয় তখন আবার ফিরে আসি-
 পারিনা ভেঙ্গে ফেলতে।
তুমি জাননা তোমাকে আমি কত ভালবাসি। তাহত আমার লেখায় আমি তোমাকে বার বার খুজেঁ পাহ।
আর তখনহ কেবল মানসীকে প্রেমময়ী নারী হিসেবে রুপ দেবার চেষ্টা করি।
তুমি জাননা এ পর্যন্ত আসতে মানসীকে অনেক কষ্ট পেতে হয়েছে তাহত সে আজ এগ্রেসিভ ও্ বিদ্রোহী্।
তুমি জাননা আজও মানসী কি চায় ?
তুমি কিছুহ জাননা । (সমাপ্ত)
      
krishankannar4@gmail.com



1 comment:

  1. বহুদিন পরে দেশে সত্যিকারের একটা সাকসেসফুল ডেমোক্রাসি পার্লামেন্ট দেখতে পাচ্ছে ।তাহ আজকের অফিসের প্রথম সকলট তার কাছে ভিষণ ভাল লাগছে। সকাল ১০ টা । হঠাৎে টেলিফোন বেজে উঠল-অপর প্রান্ত হতে কন্ঠস্বর ভেসে এল-’ জয় বাংলা’ । মানসীও বলল-জয় বাংলা টু হউ অলসো-

    ReplyDelete